গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাণিজ্য মন্ত্রণালয়
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর
জেলা কার্যালয়, ঝিনাইদহ
dncrp.jhenaidah.gov.bd
সেবা প্রদানের প্রতিশ্রুতি (সিটিজেনস চার্টার)
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি(যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্ধ্বতন কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোডসহ, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
১ |
ভোক্তা-অধিকার লংঘনজনিত ঘটনায় লিখিত অভিযোগ গ্রহন, তদন্ত,শুনানি ও নিষ্পত্তি |
৯০ (নব্বই)দিন |
ক) অভিযোগ সাদা কাগজ অথবা নির্ধারিত ফরমে লিখিত হতে হবে অথবা ফেসবুকে বা ই-মেইলে লিখিত হতে হবে। খ) পণ্য বা সেবা ক্রয়ের প্রমাণক/ ক্রয় রশিদ/ পণ্যের নমুনা দাখিল করতে হবে। গ) অপরাধ ঘটার কারণ উদ্ভব হবার ৩০ (ত্রিশ)দিনের মধ্যে প্রমাণকসহ অভিযোগ দায়ের করতে হবে। ঘ) অভিযোগকারীর পূর্ণাঙ্গ নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা, ফোন, ফ্যাক্স ও ই-মেইল (যদি থাকে) এবং পেশা উল্লেখ করতে হবে। |
১। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ জেলা কার্যালয়, আফতাব কমপ্লেক্স (৪র্থ তলা), ডিসি অফিসের সামনে, ঝিনাইদহ ২। অনলাইন- http://dncrp.jhenaidah.gov.bd https://dncrp.portal.gov.bd
http://forms.gov.bd |
বিনামূল্যে |
সহকারী পরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ জেলা কার্যালয়, আফতাব কমপ্লেক্স (৪র্থ তলা), ডিসি অফিসের সামনে, ঝিনাইদহ ফোন: ০২৪৭৭৭৪৬৬৫০ ই-মেইল: ad-jhenaidah@dncrp.gov.bd |
উপপরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়, টিসিবি ভবন (২য় তলা), শিববাড়ী মোড়, খুলনা ফোন: ০২-৪৭৭৭২২৩১১ ই-মেইল: dd-khulna@dncrp.gov.bd
|
কার্যক্রম:
১। ভোক্তা-অধিকার বিরোধী কার্য প্রতিরোধ ও নিয়মিত বাজার তদারকি;
২। ভোক্তা-অধিকার লংঘনজনিত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে ভোক্তাদের নিকট হতে প্রাপ্ত লিখিত অভিযোগ গ্রহণ, তদন্ত, শুনানি ও নিষ্পত্তি;
৩। ভোক্তা-অধিকার সংরক্ষণের সুফল ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যের কুফল সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও প্রচারণামূলক কার্যক্রমসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন;
৪। ব্যবসায়ী ও ভোক্তাদের মাঝে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে নিয়মিতভাবে সেমিনার/মতবিনিময়/অবহিতকরণ সভা আয়োজন;
৫। উপজেলা/ ইউনিয়ন পর্যায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ কমিটির কার্যক্রম জোরদারকরণে প্রয়োজনীয় সহায়তা প্রদান।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS