Wellcome to National Portal
Main Comtent Skiped

Citizen Charter

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাণিজ্য মন্ত্রণালয়

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর

জেলা কার্যালয়, ঝিনাইদহ

dncrp.jhenaidah.gov.bd



সেবা প্রদানের প্রতিশ্রুতি (সিটিজেনস চার্টার)

 

ক্রমিক

সেবার নাম

সেবা প্রদানে সর্বোচ্চ সময়

প্রয়োজনীয় কাগজপত্র

প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি(যদি থাকে)

শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল

উর্ধ্বতন কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/উপজেলার কোডসহ, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল

ভোক্তা-অধিকার লংঘনজনিত ঘটনায় লিখিত অভিযোগ গ্রহন, তদন্ত,শুনানি ও নিষ্পত্তি

৯০ (নব্বই)দিন

ক) অভিযোগ সাদা কাগজ অথবা নির্ধারিত ফরমে লিখিত হতে হবে অথবা ফেসবুকে বা ই-মেইলে লিখিত হতে হবে।

খ) পণ্য বা সেবা ক্রয়ের প্রমাণক/ ক্রয় রশিদ/ পণ্যের নমুনা দাখিল করতে হবে।

গ) অপরাধ ঘটার কারণ উদ্ভব হবার ৩০ (ত্রিশ)দিনের মধ্যে প্রমাণকসহ অভিযোগ দায়ের করতে হবে।

ঘ) অভিযোগকারীর পূর্ণাঙ্গ নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা, ফোন, ফ্যাক্স ও ই-মেইল (যদি থাকে) এবং পেশা উল্লেখ করতে হবে।

১। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ জেলা কার্যালয়, আফতাব কমপ্লেক্স (৪র্থ তলা), ডিসি অফিসের সামনে, ঝিনাইদহ

   ২। অনলাইন-

http://dncrp.jhenaidah.gov.bd

https://dncrp.portal.gov.bd


http://forms.gov.bd


বিনামূল্যে

সহকারী পরিচালক

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ জেলা কার্যালয়, আফতাব কমপ্লেক্স (৪র্থ তলা), ডিসি অফিসের সামনে, ঝিনাইদহ

ফোন: ০২৪৭৭৭৪৬৬৫০

ই-মেইল:

ad-jhenaidah@dncrp.gov.bd

উপপরিচালক

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়, টিসিবি ভবন (২য় তলা), শিববাড়ী মোড়, খুলনা

ফোন: ০২-৪৭৭৭২২৩১১

ই-মেইল:

dd-khulna@dncrp.gov.bd


কার্যক্রম:

 

১। ভোক্তা-অধিকার বিরোধী কার্য প্রতিরোধ ও নিয়মিত বাজার তদারকি;

২। ভোক্তা-অধিকার লংঘনজনিত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে ভোক্তাদের নিকট হতে প্রাপ্ত লিখিত অভিযোগ গ্রহণ, তদন্ত, শুনানি ও নিষ্পত্তি;

৩। ভোক্তা-অধিকার সংরক্ষণের সুফল ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যের কুফল সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও প্রচারণামূলক কার্যক্রমসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন;

৪। ব্যবসায়ী ও ভোক্তাদের মাঝে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে নিয়মিতভাবে সেমিনার/মতবিনিময়/অবহিতকরণ সভা আয়োজন;

৫। উপজেলা/ ইউনিয়ন পর্যায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ কমিটির কার্যক্রম জোরদারকরণে প্রয়োজনীয় সহায়তা প্রদান।